Dec 10, 2013

নিশা দেশাই বিসওয়ালের সাথে বৈঠক করলেন ড. বদিউল আলম মজুমদারসহ ছয় বিশিষ্ট নাগরিক

যুক্তরাষ্ট্র বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় বলে জানিয়েছেন দেশটির দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক নতুন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল। ১৬ নভেম্বর সন্ধ্যায় মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজীনার বাসায় ছয় জন বিশিষ্ট নাগরিকের সঙ্গে বৈঠকে তিনি এ কথা জানান।

বৈঠকে মানবাধিকার সংগঠন হিসাবে পরিচিত অধিকারের সেক্রেটারি আদিলুর রহমান খান শুভ্র ছাড়াও সাবেক পররাষ্ট্র সচিব ফারুক সোবহান, অ্যাডভোকেট ফৌজিয়া করিম, সাংবাদিক মাহফুজুল্লাহ, সুশাসনের জন্য নাগরিকের বদিউল আলম মজুমদার ও ব্র্যাকের ব্যারিস্টার মঞ্জুর হাসান উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে নিশা দেশাইয়ের সঙ্গে নৈশভোজে অংশ নেন তারা।


পরে বদিউল আলম মজুমদার বৈঠক প্রসঙ্গে বলেন, “বিশেষ কোনো বিষয় নিয়ে আলোচনা হয়নি। তবে তিনি বলেছেন যুক্তরাষ্ট্র বাংলাদেশে সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায়। কোনো দলের প্রতি তাদের কোনো পক্ষপাত নেই।”

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক নতুন সহকারী পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেছেন বলেও জানান বদিউল আলম মজুমদার।

তিন দিনের সফরে শনিবার (১৬ নভেম্বর, ২০১৩) বেলা সাড়ে ১২টায় জাপান থেকে বিমানে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন যুক্তরাষ্ট্রের সহকারী মন্ত্রী।

বৈঠক প্রসঙ্গে বদিউল আলম মজুমদার বলেন, “আলোচনায় অংশ নিয়ে আমার কাছে মনে হয়নি যুক্তরাষ্ট্র বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে হস্তক্ষেপ করতে চায়।”
সূত্র: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
(http://bangla.bdnews24.com/bangladesh/article700591.bdnews)

No comments:

Post a Comment